চার্লি : জীবনের মানে খুঁজে পাওয়া এক ভবঘুরের গল্প!

আপনার কাছে জীবনের মানেটা কি? সকালে ঘুম থেকে উঠেই কাঁধে ব্যাগ ঝুলিয়ে ভার্সিটির উদ্দেশ্যে দৌড় নয়তো সারাদিন চাকুরী করে রাতে বাড়ি ফেরা। ক্যারিয়ার! ভালো একটি ক্যারিয়ারের আশায় জীবনটাকে কঠোর নিয়মের জালে যান্ত্রিক করে ফেলি আমরা। অথচ কৈশোরে কত চঞ্চলই না ছিল আমাদের জীবন! যেন এ এক অন্য ররকম জগৎ, কোনো কিছুই রুখতে পারেনি আমাদের দুরন্তপনা। আহা! কেমন হতো যদি সারাটা জীবনই এরকম উদ্দেশহীনভাবে কাটাতে পারতাম?

চার্লি মালায়লাম মুভি দুলকার সালমান সাউথ ইন্ডিয়ান মুভি
চার্লি অার তেসা
চার্লি এমনই এক ভবঘুরে! রহস্যময় এক চরিত্র যাকে অনেকেই প্রথমবারই দেখেছে শেষবারের মতো। যে'কিনা মিলিয়ে যেতে পারে সন্ধ্যার সূর্য অস্ত যাওয়ার সঙ্গে সঙ্গে কিংবা সকালের কু্য়াশার চাদরে। যেন একরকম বাতাসের মতো! একদম ধরাছোঁয়ার বাইরে। যতই ধরতে যাওনা কেন ফাঁকি দিয়ে পালিয়ে যাবে। তারপরও তাঁকে খুঁজতে বেলজিয়াম, বেঙ্গালুরু থেকে মানুষ আসে, আসে এতিমখানা থেকেও। কোনো পরিকল্পনা ছাড়া চলা ভবঘুরে এই চার্লি প্রত্যেকের জীবনেই যেন ঢুকে পড়ে অপ্রত্যাশিতভাবে।

চার্লি মালায়লাম মুভি দুলকার সালমান সাউথ ইন্ডিয়ান মুভি
চার্লি চরিত্রে দুলকার সালমান
তেসা প্রথাবিরোধী স্বাধীনচেতা একটি মেয়ে। যে বিয়ের দুদিন আগেই বাড়ি থেকে পালিয়েছে জীবনটা নিজের মত করে উপভোগ করবে বলবে। এক সাংবাদিক বান্ধবীর সাহায্যে শহর থেকে দূরে ছোট্ট একটি হোটেলে রুম নিয়েছে। অপরিষ্কার রুম দেখে প্রথমে বিরক্তবোধ করলেও আস্তে আস্তে আবিষ্কার করে এই রুমের প্রতিটি পরতে পরতে লুকিয়ে আছে এক শিল্পীর সুনিপুণ শিল্পের ছুঁয়া। যেন একটা কৌতূহল জাগানিয়া ব্যাপার! রুম পরিষ্কার করতে গিয়ে পাওয়া এক স্কেচবুকের অসমাপ্ত গল্পের বাকিটুকু জানার কৌতূহল তেসাকে বারবার তাড়া দিয়েছে। যে কৌতূহল একসময় আর গল্পে থাকেনি! গিয়ে ঠেকেছে স্কেচবুকের লেখক চার্লির প্রতি। আর এমনিই তেসার জীবনে ঘটে চার্লির অপ্রত্যাশিত অনুপ্রবেশ। যা তেসার সরল স্বীকারোক্তি গল্পের জন্য নয়! যিনি এই গল্প লিখেছেন আমি তার খোঁজে এসেছি

চার্লি মালায়লাম মুভি দুলকার সালমান সাউথ ইন্ডিয়ান মুভি
তেসা চরিত্রে প্রভাতী মেনন
সর্বোপরি এই গল্পটা শুধু চার্লি আর তেসার নয়। বয়ফ্রেন্ড কর্তৃক প্রতারিত হওয়ায় মানসিকভাবে ভেঙ্গে পড়া এক পরাজিত ডাক্তার কানি'র, কৈশোরে হারিয়ে ফেলা ভালোবাসার স্মৃতির ছায়ায় আজও অবিবাহিত থাকা বুঁড়ো কুঞ্জাপ্পা'র, নিষ্ঠুরভাব চেহারা নিয়ে পরিবারের জন্যে সর্বোচ্চ সংগ্রাম করে যাওয়া মাতাই'য়ের, জলপরী দেখতে নৌকা করে মাঝরাতে সমুদ্রে যাওয়া এইডস আক্রান্ত মারিয়া'র। কিন্তু জাদুকরের মতো এসে এদের প্রত্যেকের জীবনের গল্পটা নিজের করে নিয়েছে আমাদের চার্লি

চার্লি মালায়লাম মুভি দুলকার সালমান সাউথ ইন্ডিয়ান মুভি
ভবঘুরে চার্লি
তো, আপনার হাতে ২ ঘন্টা ১০ মিনিট সময় হলে দেখে আসতে পারেন রহস্যাবৃত এক শিল্পী চার্লির খুঁজে কেরালার অলিগলি আর পাহাড়ে ছুটে চলা তেসা নামের এক তরুণীর ইঁদুর বিড়াল দৌড়। চোখ ধাঁধানো সিনেমাটোগ্রাফি, হৃদয় ছুয়ে যাওয়া ব্যাকগ্রাউন্ড স্কোর আর অসাধারণ অভিনয় দক্ষতার দুর্দান্ত কম্বিনেশন মালায়লাম এই মুভিটি আপনাকে হতাশ করবেনা। গ্যারান্টি!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ